Saturday, 11 November 2017

এয়ারপোর্টে ভোগান্তির শিকার হলে করনীয়

আপনি দেশে যাচ্ছেন অথবা দেশ থেকে ফিরে আসছেন। এই আসা যাওয়ার পথে আপনাকে এয়ারপোর্টে কাস্টমস, ইমিগ্রেশনসহ বিভিন্ন সংস্থার মুখোমুখি হতে হয়।ঢাকাসহ বাংলাদেশের বিমানবন্দরে নানা ধরনের হয়রানির অভিযোগ করে থাকেন অনেক যাত্রী।আপনি যদি এ ধরনের কোন ঘটনার শিকার হয়ে থাকেন তাহলে আপনি নিচের ঠিকানায় গিয়ে, ফোন করে বা ইমেইলে আপনার অভিযোগ জানাতে পারেন।
লক্ষ্য করুন : ঢাকা এয়ারপোর্টসহ বাংলাদেশের সব এয়ারপোর্টে এখন যাত্রীদের যে কোন ধরনের হয়রানি, প্রতারনাসহ যে কোন সমস্যায় সার্বক্ষনিক সাহায্য করার জন্য দুজন করে মেজিস্ট্রেট কাজ করছেন। অনিয়ম দর্নীতি দমনে আপনি চাইলে তাদের সাহায্য নিতে পারবেন। সপ্তাহে ৭ দিন ২৪ ঘন্টা ১২ মাসই তাদের সেবা আপনি গ্রহন করতে পারেন। নিচে ঢাকা এয়ারপোর্টে কর্মরত মেজিস্ট্রেটদের চারটি মোবাইল ফোন নম্বর দেয়া হলো। এগুলোতে ফোন করে আপনি আপনার প্রয়োজনে তাদেরকে পাশে চাইলেই তারা ছুটে আসবেন।
মোবাইল নম্বর গুলো হচ্ছে- ০১৮৬৬৫৪৪৪৪৪ ০১৭৮৭৬৬১১৪৪ ০১৮৬৬৫৬৬৬৬ ০১৭৮৭৬৬১১৬৬
এছাড়া ইমিগ্রেশন এবং কাস্টমস বিভাগের নম্বরও দেয়া হলো আপনি চাইলে সংশ্লিষ্ট বিভাগেও অভিযোগ করতে পারেন।
ইমিগ্রেশন সংক্রান্ত অভিযোগ জানাতে এই নম্বরে ফোন করুন OC Immigration +880-2-8914226, +88-01713373073 Addl. SP Immigration +88-01013373072 SS Immigration +88-01713373071
অনলাইনে অভিযোগ করতে নিচের লিংকে ক্লিক করুন
http://www.immi.gov.bd/complain.php
কাস্টমস সংক্রান্ত অভিযোগ জানাতে আপনি যদি এয়ারপোর্টে কাস্টমস বিভাগের কোন কর্মকর্তা-কর্মচারি দ্বারা ভোগান্তির শিকার হন তাহলে আপনি নিম্নের ঠিকানায় স্বশরীরে গিয়ে, ফোন করে বা ইমেইলের মাধ্যমে অভিযোগ করতে পারেন।
Customs, Excise & VAT Commissionerate, Dhaka(North)
Address :   House-6, Sonargaon & Janapath Road, Sector-11, Dhaka
Telephone :   02-8915165,8912664
Fax  :   02-8913433
Email :   commdkn@yahoo.com

No comments:

Post a Comment

বিদেশ থেকে স্ত্রীকে তালাক দেওয়ার পুরো প্রক্রিয়া

এই জন্য অন্তত ১ দিনের জন্য হলেও  husband k বাংলাদেশে আসতে হবে বাংলাদেশে এসে  কাজী অথবা একজন আইনজীবীর কাছে যেতে হবে, সেখানে গিয়ে  তার স্ত্...